রাবার সিলের ভূমিকা

- 2021-10-14-

রাবার সীল সিলিং ডিভাইসের সবচেয়ে মৌলিক উপাদান, এবং ফুটো এবং সীলমোহরের মধ্যে বৈপরীত্যে খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।রাবার সীলফুটো এবং সীলমোহর সমস্যা সমাধান। এটি প্রযুক্তিগত অগ্রগতি প্রচার, পরিবেশ দূষণ রোধ এবং হ্রাসের একটি বড় প্রভাব অর্জন করেছে। রাবার সীল হল এক ধরনের রাবার পণ্য যা সিলিং প্রযুক্তিতে ব্যাপকভাবে ব্যবহৃত হয়। কারণ রাবার একটি ইলাস্টিক পলিমার উপাদান, একটি বিস্তৃত তাপমাত্রা পরিসীমা, এবং বিভিন্ন মিডিয়াতে একটি ছোট চাপ একটি বড় বিকৃতি তৈরি করবে। এই বিকৃতি ফুটো ফাঁকটির জন্য ক্ষতিপূরণ দেয় এবং সিলিংয়ের উদ্দেশ্য অর্জন করে। বর্তমানে প্রধান পণ্যগুলির মধ্যে রয়েছে রাবার গ্যাসকেট, ফ্ল্যাঞ্জ গ্যাসকেট, রাবার শক শোষণকারী, রাবার ও-রিং, ভি-রিং, এক্স-রিং, ওয়াই-রিং এবং অন্যান্য রাবার পণ্য বিভিন্ন আকার, আকার এবং রঙে। যদিও আমাদের রাবার সীল পণ্য তুলনামূলকভাবে ধীরে ধীরে শুরু হয়েছিল, কিন্তু সমাজের অগ্রগতি এবং নতুন সিলিং উত্পাদন সরঞ্জাম এবং প্রযুক্তির উত্থানের সাথে, পণ্যগুলি সীলমোহর করার প্রযুক্তিগত প্রয়োজনীয়তাগুলি আরও কঠোর হয়ে উঠছে, যা নতুন পণ্যগুলির গবেষণা এবং বিকাশকে আরও প্রচার করে।

ভূমিকারাবার সীল:
রাবার সীল সিলিং ডিভাইসে এক ধরনের সাধারণ মৌলিক উপাদান। এটি ফুটো এবং সীলমোহরের মধ্যে বৈপরীত্যে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এবং মানুষের বিজয়ী প্রকৃতির প্রক্রিয়ায় ফুটো এবং সীলমোহর সমস্যার সমাধান করে। প্রযুক্তিগত অগ্রগতি প্রচার করা পরিবেশ দূষণ রোধ ও কমানোর একটি গুরুত্বপূর্ণ উপায়।

এর কাজরাবারের সীলমোহরট্যাঙ্কে তেলের ওভারফ্লোর ফাঁক বন্ধ করা এবং ধুলো, বালি এবং অন্যান্য ময়লা ট্যাঙ্কের ভিতরে প্রবেশ করা থেকে বিরত রাখা। যাইহোক, যদি এটি ইনস্টল করা হয় বা অনুপযুক্তভাবে ব্যবহার করা হয়, তবে তেল ফুটো হওয়া এবং মেশিনের স্বাভাবিক ক্রিয়াকলাপকে প্রভাবিত করা সহজ। 75- A. বিয়ারিংগুলি বার্ন করুন, গিয়ারগুলি ভেঙে ফেলুন, ড্রাইভ শ্যাফ্ট বা অন্যান্য গুরুতর ব্যর্থতা বন্ধ করুন।

পরিবেশ সুরক্ষা যন্ত্রপাতি, আমার দেশে একটি দ্রুত উদীয়মান শিল্প হিসাবে, জলবাহী এবং বায়ুসংক্রান্ত সীল শিল্পের জন্য একটি নতুন বাজার এলাকা খুলে দেবে। অটোমোবাইল এবং পেট্রোলিয়াম শিল্পের উন্নয়নে, তেল প্রতিরোধের পাশাপাশি, রাবারের যন্ত্রাংশগুলিরও উত্তম তাপ প্রতিরোধ, উচ্চ তাপমাত্রা প্রতিরোধ, উচ্চ চাপ এবং অক্সিজেন প্রতিরোধের প্রয়োজন।